Workupjob থেকে ইনকাম করুন এবং বিকাশে পেমেন্ট নিন

Work up job থেকে ইনকাম করুনঃ আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহ। অনলাইনে যে সমস্থ কাজের মাধ্যমে আয় করা যায় তার মধ্যে অন্যতম হলো মাইক্রোজব । মাইক্রোজব রিলেটেড কাজ করার জন্য অনেক সাইট রয়েছে। আজকের এই আর্টিকেলটি এ এই ধরনের একটি  মাইক্রোজব সাইট নিয়ে আলোচনা করব যার নাম Work up job। অনলাইনে আয় করার জন্য অনেক সাইট খুঁজে পাবেন  কিন্তু অনেক সাইটেই কাজ করার পর অনেকেই প্রতারনার শিকার হয়ে থাকেন। ইন্টারনেট এর সহজলভ্যতার কারনে  আজকাল প্রচুর এই ধরনের ভুয়া ওয়েবসাইট তৈরি হয়েছে। আজকে এই আর্টিকেলের মাধ্যমে আমি একটি নির্ভরযোগ্য সাইট তুলে ধরলাম, যেখান থেকে আপনারা মাইক্রোজব করে  আয় করতে পারবেন। এই কাজগুলো অত্যন্ত সহজ এবং কোন অভিজ্ঞতা ছাড়াই যে কেউ  এই ধরনের কাজ  করতে পারবেন। তাছাড়া আপনি কোন এন্ড্রয়েড মোবাইল বা অন্য ডিভাইস এর মাধ্যমে এই কাজগুলো করে টাকা আয় করতে পারবেন। তো চলুন শুরু করা যাক।

Work up job (ওয়ার্ক আপ জব)

এই সাইটের নাম ওয়ার্ক আপ জব (Work Up Job)। এই সাইটে রেজিস্ট্রেশন এর জন্য ক্লিক করুন এখানে। এটি একটি অন্যতম প্রধান মাইক্রোজব প্লাটফর্ম। মাইক্রোজব শব্দের অর্থ ছোট ছোট কাজ। এই সাইটে আপনারা বিভিন্ন ছোট ছোট কাজ সম্পন্ন করে আয় করতে পারবেন। এখানে প্রতিটা কাজের জন্য আপনাকে নির্দিষ্ট পরিমাণ টাকা পে করা হবে। কাজ জমা দেওয়ার পর তা এপ্রুভ হলে আপনার একাউন্টে টাকা যোগ হয়ে যাবে। এখন প্রশ্ন হলো সাইটে কিভাবে একাউন্ট খোলবেন, কি রকমের কাজ থাকে, কিভাবে কাজ  করা যাবে এবং  আয় করা টাকা কিভাবে হাতে পাবেন। এই সব কিছু জানতে পুরো আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন।

সাইটে যেভাবে একাউন্ট করবেন :

এই সাইটে একাউন্ট করার জন্য প্রথমেই রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন। ক্লিক করে কিছুক্ষন অপেক্ষা করলে আপনি একটি ফর্ম দেখতে পাবেন। এই ফর্মে আপনার ইউজার নেম, ইমেইল, পাসওয়ার্ড এবং ছোট একটি ছবিতে থাকা কোড  নির্ধারিত বক্স এ বসিয়ে দিয়ে সাবমিট বাটনে  ক্লিক করুন। ব্যাস, আপনার একাউন্ট হয়ে গেল। এবার লগ ইন (Log in) বাটনে ক্লিক করে আপনার একাউন্ট এর ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন।

একাউন্ট করার পর অবশ্যই যা করতে হবে :

আপনার একাউন্ট এ লগ ইন করার পর অবশ্যই আপনার একাউন্টটি ভেরিফাই করবেন এবং প্রোফাইল টা ভাল ভাবে সাজাবেন।

ভেরিফাই একাউন্ট  : একাউন্ট ভেরিফাই করতে হলে বামের থ্রি ডট মেনু তে গিয়ে ভেরিফাই একাউন্ট (Verify Account) অপশনে যেতে হবে। এরপর আপনার ন্যাশনাল আইডি অথবা ড্রাইভিং লাইসেন্স অথবা জন্ম সনপত্রের যাবতীয় তথ্য দিয়ে আপনার একাউন্ট টি ভেরিফাই করতে হবে। একটা বিষয় খেয়াল রাখবেন আপনার একাউন্ট ভেরিফাই না করলে এই সাইট থেকে টাকা উইথড্র করতে পারবেন না। তাই একাউন্ট খোলার পর তা ভেরিফাই করে নিতে ভুলবেন না।

সঠিক তথ্য দিয়ে প্রোফাইল সাজানো : প্রোফাইল সাজানোর জন্য আপনার প্রোফাইল এ গিয়ে “Edit profile” বাটনে ক্লিক করুন। এরপর  আপনার একটি প্রোফাইল পিক, আপনার মোবাইল নম্বর এবং বর্ণনা (Bio) লেখার জায়গায় আপনি যে কাজ ভাল পারেন সে সম্পর্কে লিখতে পারেন। যেমন মনে করুন আপনি আর্টিকেল রাইটিং ভাল পারেন, তাহলে আপনি এখানে আর্টিকেল রাইটিং সম্পর্কে দুই-এক লাইন লিখে দিবেন। এরপর সেভ করে দিলে তা পোফাইল আপডেট হয়ে যাবে। এখন সাইটে কাজ আরম্ভ করার পালা। এরপর আমরা জানব এই সাইটে কিভাবে কাজ করব।

যে ধরনের কাজ আপনি Work up job সাইটে পাবেন :

এই সাইট এর মাধ্যমে আপনি যে ধরনের কাজ করে আয় করতে পারবেন সেগুলো হলো মাইক্রোজব টাস্ক করে। কুইজ প্রশ্নের সঠিক উত্তর দিয়ে।রেফার করে।

মাইক্রোজব কাজসমূহ :

এটি হলো এই সাইটে আয়ের মূল উৎস। এই কাজগুলো হলো-

  • ইউটিউব চ্যানেল  সাবস্ক্রাইব।
  • ইউটিউব ভিডিও ভিউ।
  • বিভিন্ন সাইট রেফার।
  • এপ ইন্সটল।
  • নতুন জিমেইল বিক্রি।

আপনি একাউন্ট এ লগ ইন করার পর হোম পেজ বা “find job” অপশনে গেলে এই কাজগুলোর টাইটেল খুঁজে পাবেন।

Work up job সাইটে কাজ আর পদ্ধতি :

এই সাইটে আপনি যে কাজটি করবেন সেই কাজের উপর ক্লিক করলে কাজ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে যাবেন। এরপর কাজটি করে প্রুফ হিসেবে স্ক্রিনশট নিয়ে রাখতে হবে। কাজ সম্পন্ন করার পর আবার সাইটে এসে ওই কাজের বর্ণনার নিচের বক্সে আপনি যে কাজ করেছেন সে সম্পর্কে কিছু বর্ণনা দিন। এরপর তার নিচে স্ক্রিনশট সাবমিট করার জন্য একটি বক্স দেখতে পাবেন। ওই বক্সে আপনার স্ক্রিনশট আপলোড দিয়ে কাজ সাবমিট করুন। আপনার কাজ এপ্রুভ যদি হয় তাহলে আপনার টাকা একাউন্ট এ যোগ হয়ে যাবে। এই সাইটে  একই নিয়মে যতগুলো ইচ্ছা ততগুলো কাজ করতে পারেন।

Work up job সাইট থেকে টাকা উত্তোলনঃ

ওয়ার্ক আপ জব (Work Up Job) সাইটের মাধ্যমে ইনকাম করা টাকা আপনি বিকাশ, নগদ, বিটকয়েন, পেইয়ার বা অন্য কোন আন্তর্জাতিক পেমেন্ট গেটওয়ে  এর মাধ্যমে নিতে পারবেন। ২০০ টাকা ব্যালেন্স হলে আপনি বিকাশ ও নগদের মাধ্যমে এবং ৩ ডলার ব্যালেন্স  হলে আন্তর্জাতিক পেমেন্ট সিস্টেম এর মাধ্যমে আপনার ইনকাম করা টাকা উইথড্রো করতে  পারবেন।

ভিডিও দেখে আরো বিস্তারিত জানুন

পরিশেষেঃ

তো আর দেরি না কেন আপনার হাতে থাকা এন্ড্রয়েড মোবাইল ফোন অথবা ল্যাপটপ দিয়ে আজই শুরু করতে পারেন মাইক্রোজব সাইট  Work Up Job থেকে অনলাইন ইনকাম। Work Up Job সাইটে তাড়াতাড়ি একাউন্ট করে কাজ শুরু করে দিন। আশা করি পোস্ট টি পড়ে উপকৃত হয়েছেন।

আজকে এখানেই শেষ করছি। এই পোষ্ট নিয়ে আপনার কোন মতামত, পরামর্শ, অভিযোগ থাকলে আমাদের সাথে শেয়ার করুন।

এছাড়াও আপনি যদি আমার এই সাইটে লেখালেখি করে আয় করতে চান তাহলে যোগাযোগ করতে পারেন আমাদের সাথে। ধন্যবাদ।

Leave a Comment