৫ টি অদ্ভুত ও মারাত্বক স্বপ্নের ব্যাখ্যা যা শুনলে পিলে চমকে যাবে। Dream Psychology and Dreams Facts.

হ্যালো বন্ধুরা, স্বপ্নত আমরা কম বেশী সবাই ই দেখি। কিছু স্বপ্ন হয় বড়ই অদ্ভুত, আর এই অদ্ভুত সব স্বপ্ন দেখে মাঝ রাতে হঠাত ঘুম ভেঙ্গে মাথায় হাত দিয়ে বসে “কি দেখলাম এটা?” এমনটা ভাবা আমাদের সবার জন্য খুব সাধারণ একটি ঘটনা। কারন মানুষের মস্তিষ্ক খুব জটিল আর এতই জটিল যে অনেক মনোবিজ্ঞানীই স্বপ্নের অর্থ বোঝার চেষ্টায় সফলতা না পেয়ে হাল ছেড়ে দিয়েছেন। বাকিরা হাল ছাড়লেও কিন্তু হতাশ হননি মনোবিজ্ঞানী ইয়ান ওয়ালেস। ৩০ বছরের অভিজ্ঞতায় তিনি প্রায় দেড় লক্ষ স্বপ্নের মানে কি তা বের করেছেন। পৃথিবীর বেশীরভাগ মানুষের মাঝে কিছু স্বপ্ন দেখার প্রবণতা প্রায়ই ঘুরেফিরে রকই রূপে আসে। এমনই কিছু স্বপ্ন নিয়ে তিনি আলোচনা করেন যেগুলো খুব কমন, অনেকেই দেখে এই রকম স্বপ্ন। এগুলোর ব্যাখ্যা এবং এ স্বপ্ন দেখার পর বাস্তব জীবনে কী করা উচিৎ তা নিয়েই আজব দুনিয়ার আজকের ভিডিও। ভিডিও শুরু করার আগে চ্যানেলটিকে সাবস্ক্রাইব না করে থাকলে এখনই সাবস্ক্রাইব করে সাথে বেলটাকে বাজিয়ে দিন। এতে করা এই চ্যানেলে আপলোড করা এইরকমই অদ্ভুত,আজব আর রহস্যময় মজার ভিডিও সবার আগে আপনার কাছে পৌছে যাবে।


বসবাসের জন্য সর্ব প্রথম শরতই হল একটি ভাল ঘর আর যদি স্বপ্নে কখনও কোন অব্যবহৃত বা পুরানো ঘর দেখেন তাহলে ব্যাপারটা কেমন হয়ে যায় না। তবে এর পেছনের ব্যাখ্যাটা হল : বাড়ির বিভিন্ন ঘর আপনার চরিত্রের বিভিন্ন দিক প্রকাশ করে। একটি অব্যবহৃত ঘর পাওয়ার অর্থ হলো আপনি এমন কোনো প্রতিভার খোঁজ পেতে যাচ্ছেন যার ব্যাপারে আপনি আগে কখনোই হয়ত জানতেন না। এই ক্ষেত্রে আপনার যা করা উচিত তা হল: নিজের সুপত প্রতিভা খুঁজে বের করার চেষ্টা করুন। এতে করে নতুন নতুন সম্ভাবনার দরজা খুলে যেতে পারে আপনার জীবনে।


স্বপ্নে যদি নিয়ন্ত্রণ হারানো যান-বাহন দেখেন তাহলে এর মানেটা হবে এইরকম যে আপনি কোনো লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছেন, তার প্রতীক হলো গাড়ি। আপনি যদি ভাবেন জীবনের ওপর আপনার যথেষ্ট নিয়ন্ত্রণ নেই, তাহলে এমন স্বপ্ন দেখতে পারেন। এইক্ষেত্রে আপানার করনীয় হল সব ধরনের পরিস্থিতিকেই নিয়ন্ত্রণের চেষ্টা না করে নিজেকে একটু ছাড় দিন। কিছুটা রিল্যাক্স করুন। পরিস্থিতিকে নিজ থেকেই কিছুটা অগ্রসর হতে দিন।


যদি স্বপ্নে কখনও দেখেন উপরে থেকে পড়ে যাচ্ছেন তবে তার অর্থ হল বাস্তবে আপনি কোনো কিছুকে খুব শক্ত করে আঁকড়ে ধরে আছেন। কোনো পরিস্থিতির নিয়ন্ত্রণ ধরে রাখা নিয়ে আপনি খুব বেশী চিন্তিত।
: এই ক্ষেত্রে পরিস্থিতির উপরই হাল ছেড়ে দেওয়াটা জরুরী আপনার জন্য। সাথে নিজের ওপর এবং অন্যদের ওপরও বিশ্বাসটাকে একটু বাড়িয়ে তুলুন। পরিস্থিতি একসময় ঠিক হয়ে যাবে।

পাখির মত ডানা মেলে আকাশে ওড়তে কার না মনে চায়? কিন্তু সেটাতো আর বাস্তবে সম্ভব না । কেবল স্বপ্নেই, আর স্বপ্নে যদি এমনটা দেখেনতাহলে এর অর্থ হলো আপনি নিজেকে এমন কোনো পরিস্থিতি থেকে মুক্ত করতে পেরেছেন যা আপনার জীবনে বোঝা হয়ে ছিল। হয়তো আপনি এটাকে সৌভাগ্য হিসেবে ধরে নিচ্ছেন এই স্বাধীন অবস্থাকে। তবে এইক্ষেত্রে সত্য হল আপনি নিজের কাজ এবং সিদ্ধান্তের সাহায্যেই নিজেকে ভালো অবস্থায় নিয়ে এসেছেন, আর এই ব্যাপারটা মেনে নিন এবং শুধু ভাগ্যকে বাহবা না দিয়ে নিজেকে বাহবা দিন।


আমরা কতটা দক্ষ বা কোনো বিষয়ে কত ভালো, তা নির্ধারণ করতে পরীক্ষা দিই।
যদি স্বপ্নে এমনটা দেখেন যে অপ্রস্তুত অবস্থায় পরীক্ষা দিতে বসেছেন তাহলে এর অর্থ হলো আমরা জীবনে নিজেদের ক্ষমতা বা পারদর্শিতা নিয়ে উদ্বিগ্ন। আর এটা খুবই চিন্তার বিষয়য়। এইক্ষত্রে আপনি যা করবেন তা হল: নিজের খুঁটিনাটি দক্ষতা ও ব্যর্থতা সমালোচকের দৃষ্টিতে না দেখে বরং নিজের সাফল্যগুলোকে নিয়ে খুশি থাকুন। অল্পতে তুষ্ট থাকুন। ধীরে ধীরে সব ঠিক হয়ে যাবে।


স্বপ্ন জীবনের খুব সুন্দর অভিজ্ঞতাগুলোর মধ্যে অন্যতম। তবে এই সপ্নও মানুষকে ভাবিয়ে তুলতে পারে, ফেলতে পারে গভীর চিন্তায়। আর এই স্বপ্নের পেছনে থাকে কিছু বৈজ্ঞানিক ব্যাখ্যাও, যে গুলোই আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি। ভিডিও ভাল লাগ্লে একটা লাইক দিয়ে চ্যানেলটাকে সাবস্ক্রাইব করে যাবেন। ভাল থাকবেন দেখা হবে অন্য একটি ভিডিওতে।

Tags for this video:
স্বপ্নের ব্যাখ্যা, স্বপ্নের ব্যাখ্যা pdf, স্বপ্নের ব্যাখ্যা pdf free download, স্বপ্নের ব্যাখ্যা জানতে চাই, স্বপ্নের ব্যাখ্যা ও তাবীর, স্বপ্নের ব্যাখ্যা বই, Dream Psychology,Dreams Facts, রহস্যময় স্বপ্ন, রহস্যময় ঘটনা, অদ্ভুত ও মারাত্বক স্বপ্নের ব্যাখ্যা , আজব দুনিয়া, মহাকাশে রহস্য স্বপ্ন, বিশেষ স্বপ্নের ব্যাখ্যা, স্বপ্নের ব্যাখ্যা গ্রন্থ, মনোবিজ্ঞান, স্বপ্নের বৈজ্ঞানিক ব্যাখ্যা, ajob duniya,


If you like this video then hit a thumbs up, leave a comment, please share, and don’t forget to subscribe Ajob Duniya.

Disclaimer:
This channel may use some copyrighted materials without the specific authorization of the owner but the contents used here falls under the “Fair Use”.Copyright Disclaimer under Section 107 of the Copyright Act 1976, allowance is made for “fair use” for purposes such as criticism, comment, news reporting, teaching, scholarship, and research. Fair use is a use permitted by copyright statute that might otherwise be infringing. Non-profit, educational, or personal use tips the balance in favor of fair use.

Comments

  • No comments yet.
  • Add a comment