আর্টিকেল লিখে অনলাইনে ইনকাম ২০২২

আর্টিকেল লিখে অনলাইনে ইনকাম ২০২২
আমরা অনেকেই লিখতে পছন্দ করি। তবে এই লেখালিখির মাধ্যমে অনলাইনে ইনকামও করা যায়। আজ আমি আপনাদের সাথে আলোচনা করবো কিভাবে লেখালিখির মাধ্যমে অনলাইনে ইনকাম করবেন। বর্তমানে বাংলাদেশ থেকেই অনেকে বাংলা আর্টিকেল লিখে অনলাইনে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে।

বাংলাদেশ সহ অন্যান্য দেশেও এমনকি অনেক ক্ষেত্রে আর্টিকেল রাইটার প্রয়োজন হয়। তাই বর্তমানে আর্টিকেল রাইটারদের অনেক চাহিদা। আজ আমি আপনাদের এমন কিছু উপায় দেবো যার মাধ্যমে আপনি আর্টিকেল লিখে অনলাইনে ইনকাম করতে পারবেন। তো দেরি না করে চলুন শুরু করি।


আর্টিকেল লিখে অনলাইনে ইনকাম করার উপায়


১. ব্লগের মাধ্যমে


নিজস্ব ব্লগে আর্টিকেল লিখে অনলাইনে ইনকাম করার জন্য। এর জন্য প্রথমে একটি ব্লগ সাইট খুলতে হবে এবং সেই সাইটে পোস্ট ও এসইও করার মাধ্যমে ভিজিটর আনতে হবে। তারপর বিভিন্ন ধরনের এড নেটওয়ার্কের বিজ্ঞাপন দেখিয়ে আপনি ইনকাম করতে পারবেন। এভাবে অনেকেই নিজের ব্লগে আর্টিকেল লিখে ইনকাম করছে।

ব্লগার দিয়ে ফ্রিতে ব্লগ সাইট খুলতে পারবেন। আবার ওয়ার্ডপ্রেস দিয়ে হোস্টিং ডোমেইন কিনে বিনা কোডিং অভিজ্ঞতাই ব্লগ সাইট তৈরি করতে পারেন। অনেকে আছে যারা ব্লগে গুগল এডসেন্সের বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম করে। সাধারণত বেশিরভাগ ব্লগার এডসেন্সের বিজ্ঞাপন দেখিয়ে ব্লগ থেকে ইনকাম করে।

তবে এডসেন্সের বিজ্ঞাপন দেখানোর জন্য আপনাকে এডসেন্স থেকে অনুমোদন পেতে হবে।

এর জন্য আপনার ব্লগে কপিরাইট মুক্ত আর্টিকেল থাকতে হবে। তাছাড়া ব্লগের মাধ্যমে অনেক ভাবে ইনকাম করা যায়।

যেমন আপনি ব্লগের মাধ্যমে আফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন।

আবার পেইড স্পন্সর নিয়েও ইনকাম করতে পারবেন।


২. ফ্রিল্যান্সিং করে


আর্টিকেল লিখে ইনকাম করার সবথেকে সেরা মাধ্যম ফ্রিল্যান্সিং। আর্টিকেল রাইটিং ফ্রিল্যান্সিং জবের মধ্যে অন্যতম। বর্তমানে বিভিন্ন ওয়েবসাইট এবং কোম্পানির কাজে আর্টিকেল প্রয়োজন হয়। তাই ফ্রিল্যান্সিং সাইট গুলোতে আর্টিকেল রাইটারদের অনেক চাহিদা। বাংলাদেশ থেকেই অনেকে আর্টিকেল লিখে অনলাইনে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে। বর্তমানে বাংলাদেশী ফ্রিল্যান্স্যার যারা আর্টিকেল রাইটিং এর কাজ করে তারা প্রতি ঘন্টায় ১০ থেকে ৩০ ডলার পর্যন্ত চার্জ করে। তাছাড়া বিভিন্ন নিউজ ওয়েবসাইটেও আর্টিকেল রাইটার নিয়োগ দেওয়া হয়। অর্থাৎ বুঝতেই পারছেন আর্টিকেল রাইটারদের কতো চাহিদা।

বর্তমানে অনেক ফ্রিল্যান্সিং সাইট গড়ে উঠেছে যেখানে শুধু আর্টিকেলের সার্ভিস দেওয়া হয়।

অর্থাৎ এরকম ফ্রিল্যান্সিং সাইট শুধু আর্টিকেল রাইটারদের জন্য।

এরকম সাইটে আপনি আর্টিকেল লিখে অনলাইনে ইনকাম করতে পারেন।

আর্টিকেল লিখে অনলাইনে ইনকাম ২০২২


৩. অন্যের ওয়েবসাইটে লিখে


বর্তমানে অনেক ওয়েবসাইটে আর্টিকেল প্রয়োজন হয়। একজন ওয়েবসাইট ওয়ানার প্রত্যেক দিন আর্টিকেল লিখতে পারে না তাই তারা আর্টিকেল রাইটার খোজে। আপনি ভালো আর্টিকেল লিখতে পারলে এভাবে অনলাইনে ইনকাম করতে পারেন। বর্তমানে অনেকেই অন্যের ওয়েবসাইটে আর্টিকেল লিখে ইনকাম করছে।


৪. ফোরাম সাইটে লিখে


যে সাইটে সবাই আর্টিকেল লিখতে পারে সেই সাইটকে ফোরাম সাইট বলে। বর্তমানে অনেক ফোরাম সাইট আছে যেখানে আর্টিকেল লিখে ইনকাম করা যায়। অনেক বাংলা সাইটও আছে যেখানে বাংলা আর্টিকেল লেখার জন্য টাকা দেই। যেমন ট্রিকবিডি একটি জনপ্রিয় বাংলা ফোরাম সাইট। ট্রিকবিডিতে আপনি আর্টিকেল লিখে আনলিমিটেড ইনকাম করতে পারবেন। ট্রিকবিডি প্রতিটি আর্টিকেলের ন্যায্য মুল্য। দেই এখানে ৫০০ টাকা হলে আপনি টাকা তুলতে পারবেন। তাছাড়া টেক টিউনস্ থেকেও বাংলা আর্টিকেল লিখে ইনকাম। বর্তমানে জে-আইটি ফোরাম সাইটটি অনেক বেশি জনপ্রিয় হয়ে উঠেছে।

এখানে আপনার আর্টিকেলের ভিউ কাউন্ট করে আপনাকে টাকা দেওয়া হবে।

সাধারণত ১০০০ ভিউ এর জন্য এরা ১০০ টাকা পর্যন্ত দেই।

তাছাড়া প্রতিটি আর্টিকেল পাবলিশের জন্য আপনাকে ১০ টাকা করে দেওয়া হবে।

ভিডিও দেখে টাকা ইনকাম / আয় করার দারুন সাইট

আমাদের শেষ কথা
আর্টিকেল লিখার জন্য আপনাকে আলাদা করে কোনো কোর্স করা লাগবে না।

আপনি যা জানেন তাই নিয়ে লিখেও ইনকাম করতে পারবেন। শুধু ভাষা শুদ্ধ এবং মার্জিত হতে হবে।

বন্ধুরা এই ছিলো আমাদের আজকের আলোচনা। আশাকরি আজকের পোস্টটি আপনাদের ভালো লেগেছে।

যদি পোস্ট সম্পর্কিত কোনো প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করুন। আশাকরি খুব তাড়াতাড়ি রিপ্লাই পাবেন।

ধন্যবাদ সবাইকে

আর্টিকেল লিখে অনলাইনে ইনকাম ২০২২

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap